Skip to content
Home » আইফোন 14 মডেলগুলি লঞ্চের জন্য প্রস্তুত

আইফোন 14 মডেলগুলি লঞ্চের জন্য প্রস্তুত

i phone 14
2022 আইফোন 14 মডেলগুলি লঞ্চের জন্য প্রস্তুত হওয়ার আগে এখনও বেশ কয়েক মাস বাকি আছে, কিন্তু যেহেতু এই ডিভাইসগুলির জন্য কাজগুলিতে এই ধরনের উল্লেখযোগ্য আপডেট রয়েছে, আমরা আইফোন 13 মডেলগুলি আসার আগে থেকেই তাদের সম্পর্কে গুজব শুনে আসছি। আউট

2022 সালে আইফোনের আকার পরিবর্তন হচ্ছে, এবং অ্যাপল 5.4-ইঞ্চি আইফোন মিনি বাদ দিচ্ছে কারণ এটি গ্রাহকদের কাছে অজনপ্রিয় হয়ে উঠেছে। অলস আইফোন মিনি বিক্রয় দেখার পরে, অ্যাপল তার ফ্ল্যাগশিপ ডিভাইসগুলির জন্য বড় আইফোনের আকারগুলিতে ফোকাস করার পরিকল্পনা করছে এবং আমরা একটি 6.1-ইঞ্চি আইফোন 14, একটি 6.1-ইঞ্চি আইফোন 14 প্রো, একটি 6.7-ইঞ্চি আইফোন 14 ম্যাক্স দেখার আশা করছি। , এবং একটি 6.7-ইঞ্চি iPhone 14 Pro Max। উল্লেখ্য যে এই বছর কোন 5.4-ইঞ্চি iPhone 14 মিনি থাকবে না।

2017 সাল থেকে, ফেস আইডি সহ আইফোনগুলিতে মুখের স্ক্যানিংয়ের জন্য প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম সামনের দিকে একটি খাঁজ রয়েছে, তবে এটি আইফোন 14 লঞ্চের সাথে সাথে পরিবর্তিত হতে চলেছে৷ 2022 আইফোন 14 প্রো মডেলগুলি এই খাঁজটি দূর করবে বলে আশা করা হচ্ছে৷ একটি নতুন ডিজাইনের পক্ষে। কিছুক্ষণের জন্য সব জায়গায় গুজব ছড়িয়ে পড়েছিল, কিন্তু দেখে মনে হচ্ছে অ্যাপল ক্যামেরার জন্য একটি বৃত্তাকার হোল-পাঞ্চ কাটআউটের কিছু সংমিশ্রণ নিয়ে যাবে যা একটি পিল-আকৃতির কাটআউটের সাথে কী ফেস আইডি উপাদানগুলির সাথে যুক্ত। এই বৈশিষ্ট্যটি দুর্ভাগ্যবশত প্রো মডেলগুলিতে সীমাবদ্ধ থাকবে এবং আরও সাশ্রয়ী মূল্যের আইফোন 14 মডেলগুলি একটি স্ট্যান্ডার্ড খাঁজ বৈশিষ্ট্য বজায় রাখবে।

আমরা এই বছর কোনও উল্লেখযোগ্য ডিজাইনের পরিবর্তন আশা করছি না, তবে iPhone 14 এবং iPhone 14 Pro-এর ক্যামেরার বাম্পগুলি আরও ঘন হতে পারে, প্রো-এর বাম্প আরও উল্লেখযোগ্যভাবে আকারে বৃদ্ধি পাবে। অ্যাপল নতুন রঙের বিকল্পগুলি প্রবর্তন করবে বলে আশা করা হচ্ছে, সম্ভবত একটি বেগুনি ছায়া যোগ করবে।

আইফোন 14 প্রো মডেলগুলিতে স্টেইনলেস স্টিলের ফ্রেমের পরিবর্তে একটি টাইটানিয়াম ফ্রেম থাকতে পারে এবং পুনরায় ডিজাইন করা স্পিকার এবং মাইক্রোফোন গ্রিলগুলি একটি সম্ভাবনা। অ্যাপল একটি নতুন বাষ্প চেম্বার থার্মাল সিস্টেমও ব্যবহার করতে পারে যা দ্রুত চিপস এবং 5G সংযোগের প্রভাব কমাতে আইফোনকে ঠান্ডা রাখবে।

নতুন আইফোনগুলিতে সর্বদা ক্যামেরার উন্নতি অন্তর্ভুক্ত থাকে এবং আইফোন 14 এর ব্যতিক্রম নয়। আল্ট্রা ওয়াইড ক্যামেরার উন্নতি হবে, এবং অ্যাপল একটি "পেরিসকোপ" জুম লেন্স প্রবর্তন করবে যা অনেক বেশি অপটিক্যাল জুম করার অনুমতি দেয়, তবে এটি এখনও পরিষ্কার নয় যে এটি 2022 বা 2023 সালে আসবে কিনা। প্রো আইফোন মডেলগুলি 48-মেগাপিক্সেল ক্যামেরা এবং 8K ভিডিও রেকর্ডিং ক্ষমতা পাবে বলে আশা করা হচ্ছে, তবে এই বৈশিষ্ট্যগুলি স্ট্যান্ডার্ড iPhone 14 মডেলগুলিতে উপলব্ধ হবে না।

গুজবগুলি পরামর্শ দেয় যে iPhone 14 মডেলগুলি সম্ভবত একই A15 চিপ ব্যবহার করা চালিয়ে যেতে পারে যা iPhone 13 সিরিজে চালু হয়েছিল, যখন iPhone 14 Pro মডেলগুলি একটি আপডেট করা A16 চিপ পায়। এটি প্রথমবারের মতো চিহ্নিত করবে যে প্রো আইফোন মডেলগুলি দ্রুত চিপ পাবে, অ্যাপল সম্ভবত খরচ কমাতে এবং চলমান সরবরাহের সমস্যার কারণে এই পথে যাচ্ছে।
Apple Qualcomm-এর Snapdragon X65 চিপ ব্যবহার করবে বলে আশা করা হচ্ছে, যা দ্রুত সংযোগের গতি এবং সংযোগের উন্নতি সহ প্রথম 10-গিগাবিট 5G মডেম। X65 এর পাশাপাশি, Apple নতুন স্যাটেলাইট-ভিত্তিক জরুরী বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করবে বলে আশা করা হচ্ছে যা ব্যবহারকারীদের জরুরী পরিস্থিতিতে পাঠ্য পাঠাতে এবং সেলুলার কভারেজ ছাড়াই দুর্ঘটনার রিপোর্ট করতে দেয়৷ কোন নচ এবং নতুন ফেস আইডি হার্ডওয়্যার ডিজাইন (শুধুমাত্র প্রো)
অন্তত কিছু আইফোন 14 মডেলের জন্য, যেমন প্রো মডেল, অ্যাপল ফেস আইডির জন্য প্রয়োজনীয় হার্ডওয়্যার থাকা খাঁজগুলিকে দূর করার জন্য কাজ করছে। 2017 সালে যখন এটি চালু করা হয়েছিল তখন খাঁজটি একটি বিতর্কিত ডিজাইনের সিদ্ধান্ত ছিল, এবং তারপর থেকে এটি আইফোন 13-এর সাথে আকারের পরিবর্তন বাদে সামান্য পরিবর্তন হয়েছে।

অ্যাপল বিশ্লেষক মিং-চি কুও 2021 সালের মার্চ মাসে বলেছিলেন যে 2022 আইফোন মডেলগুলিতে একটি খাঁজ থাকবে না এবং এর পরিবর্তে একটি হোল-পাঞ্চ স্টাইল ডিজাইন গ্রহণ করবে যা অনেক অ্যান্ড্রয়েড ফোনে জনপ্রিয়। তারপর থেকে, গুজব বিকশিত হয়েছে এবং আমাদের কাছে কী আশা করা যায় তার একটি পরিষ্কার চিত্র রয়েছে।